ঢাকাসোমবার , ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

দাউদকান্দিতে কষ্টি পাথরের মুর্তি উদ্ধার

Edited by_Sakib al Helal
আগস্ট ২, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মহিউদ্দিন সরকার।।

কুমিল্লার দাউদকান্দিতে প্রায় দশ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত ৯টায় উপজেলার সুন্দলপুর ইউনিয়নের গোয়ালী গ্রাম থেকে এটি উদ্ধার করা হয়।

স্থানীয় ইউপি সদস্য মোঃ ফারুক মেম্বার জানান, গোয়ালী গ্রামের কবরস্থানের মাটি ভরাট করতে গিয়ে পুকুর খনন করার সময় শ্রমিকরা এই মুর্তিটি পায়। এলাকার কিছু লোকজন মুর্তি পাওয়ার ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। আজ বিষয়টি জানার পর আমি পুলিশকে খবর দিলে রাত ৯টার সময় পুলিশ এসে মূর্তিটি থানায় নিয়ে যায়। মূর্তিটির ওজন প্রায় ১০/১ কেজি হবে, যার বাজার মূল্য কয়েক কোটি টাকা হতে পারে।

কবরস্থান ভরাট কাজের দায়িত্ব পালনকারী চরগোয়ালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) বুলবুল আহম্মেদ বলেন, ২০/২৫দিন আগে মাটি কাটার সময় আমরা মূর্তিটি পাই। ব্যাক্তিগত কাজে ব্যাস্ত থাকায় পুলিশকে জানাতে পারিনি।

দাউদকান্দি মডেল থানার ওসি বলেন, এলাকাবাসী মাধ্যমে খবর পেয়ে আজ(সোমবার) রাতেই মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। দৈর্ঘ ২৩ এবং প্রস্থ সাড়ে নয় ইঞ্চির মূর্তিটি কেউ বলছে বিষ্ণু মূর্তি কেউ বলছে কষ্টি পাথরের। এক্সপার্ট দিয়ে যাচাই করার পর কোনটি সঠিক বলা যাবে। তবে মূর্তিটির বেশ ওজন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।