ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে কারিকুলাম কমিটির সভা অনুষ্ঠিত

Edited by_Sakib al Helal
আগস্ট ৫, ২০২১ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

এন.সি জুয়েল।।
ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের উদ্যোগে অনলাইন প্লাটফর্ম গুগল মিট-এ “৮ম কারিকুলাম কমিটি সভা” শিরোনামে ৫ ই আগস্ট, ২০২১, বুধবার, দুপুর ২.০০ ঘটিকায় একটি অনলাইন বৈঠক এর আয়োজন করা হয় । উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ডঃ সুরজিৎ সর্ববিদ্যা, সভাপতিত্ব করেন স্কুল অব ল এর ডীন ও চেয়ারম্যান, ড. মোঃ মিলন হোসেন, এক্সপার্ট মেম্বার হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন প্রফেসর ড. সরকার আলী আক্কাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব মুহাম্মদ নসরুল্লাহ। এছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের এডমিন ডিরেক্টর জনাব শফিকুল হক। সভায় কারিকুলাম কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
সভার প্রারম্ভে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল এর ডীন ড. মিলন হোসেন উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর কারিকুলাম কমিটির সদস্য সচিব আইন বিভাগের প্রভাষক তানজিলা তামান্না ৭ম কারিকুলাম কমিটির সবার কার্যবিবরণীর সারাংশ তুলে ধরেন এবং বিশেষজ্ঞ সদস্যগণের বিভিন্ন পরামর্শ ও সংশোধনী সহকারে উক্ত কার্যবিবরণী সর্বসম্মতভাবে অনুমোদিত হয়।
এরপর ড. মিলন হোসাইন সভার আলোচ্যসূচির ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং বাংলাদেশ এক্রেডিটেশন কাউন্সিল এর গাইডলাইনের আলোকে কারিকুলাম কমিটি কর্তৃক প্রস্তুতকৃত নতুন সিলেবাস উপস্থাপন করেন৷ সভার বিশেষজ্ঞ সদস্য ড. সরকার আলী আক্কাস এবং ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ সিলেবাসের বিভিন্ন বিষয়ে মতামত এবং সংশোধনী প্রস্তাব করেন। বিশেষ করে আইন শিক্ষার গুণগত মান বিবেচনায় কোর্সের সংখ্যা কমানোর উপর গুরুত্বারোপ করেন। সভায় উপস্থিত বাকি সদস্যগণ এসব মতামত ও সংশোধনী গ্রহণ করে সিলেবাস প্রণয়নের বিষয়ে একমত পোষণ করেন।
এরপর প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ডঃ সুরজিৎ সর্ববিদ্যা, তাঁর বক্তব্যে বিশেষজ্ঞ সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আইন বিভাগের কারিকুলাম কমিটির গতিশীল কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে গুরুত্বারোপ করে এ সংক্রান্ত যে কোন বিষয়ে বিশ্ববিদ্যালের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
সর্বশেষ সভার সম্মানিত সভাপতি ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সম্মানিত ডীন ও চেয়ারম্যান, ড.মোঃ মিলন হোসেন তাঁর সমাপণী বক্তব্যে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন এবং ভবিষ্যতে এ ধরনের কারিকুলাম কমিটির কার্যক্রম গতিশীল রাখার আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।