ঢাকাবুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

৯ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা শুরু করতে যাচ্ছে কুবি, শুরুতেই স্নাতকোত্তর

Edited by_Sakib al Helal
আগস্ট ৩০, ২০২১ ২:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

 

কুবি প্রতিনিধি।।

আগামী ৯ সেপ্টেম্বর থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। এক্ষেত্রে স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা দিয়েই শুরু হবে পরীক্ষা কার্যক্রম।

রোববার বিকেলে কেন্দ্রীয় পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সশরীরে চূড়ান্ত পরীক্ষা নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল করিম চৌধুরী।

তিনি বলেন, পরীক্ষা কমিটি আগামী ৯ সেপ্টেম্বর থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা দিয়ে শুরু হবে পরীক্ষা। প্রতি ভবনে সকালে ও বিকালে একটি করে পরীক্ষা হবে। তবে স্নাতকের পরীক্ষা পরবর্তী সভায় আলোচনা করে সিদ্ধান্ত নিবে বলে জানান তিনি।

এর আগে রোববার সকালে একাডেমিক কাউন্সিলের সভায় অনলাইন ও অফলাইনে পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। পরে গেল বছরের ২০ ডিসেম্বর হতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করে।

পরবর্তীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে বছরের ২৩ ফেব্রুয়ারি চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয়। এরপর গত ৩ জুন একাডেমিক কাউন্সিল সভার সিদ্ধান্তে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু হলেও ২৫ জুন আবারও স্থগিত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।