ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুবিতে শুরু হচ্ছে স্ব-শরীরে ক্লাস

Edited by_Sakib al Helal
অক্টোবর ৭, ২০২১ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
অক্টোবরের শেষের দিকে সশরীরে ক্লাস শুরু করার প্রস্তাব দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। বৃহস্পতিবার (৭ অক্টোবর) কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এসময় তারা আবাসিক হলসমূহ খুলে দেওয়ার প্রস্তাব করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড মোঃ আবু তাহের। তিনি বলেন, একাডেমিক কাউন্সিল (শিক্ষা পরিষদ) আগামী ২৭ অক্টোবর হল খোলা ও ২৮ অক্টোবর বা ২ নভেম্বর ক্লাস শুরু করার সুপারিশ করেছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামী ২৬ অক্টোবরের সিন্ডিকেট সভায়।

এদিকে আগামী ১ নভেম্বর গুচ্ছুভূক্ত বিশ্ববিদ্যালয়গুলোর গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে ২৮ অক্টোবর ক্লাশ শুরু করা না গেলে ২ নভেম্বর থেকে শুরু করার প্রস্তাব দেয়া হয়েছে।

এছাড়া আবাসিক হল খুলে দেয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক হলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড মো. আসাদুজ্জামান, সদস্য সচিব হলেন প্রক্টর ড কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং সদস্যরা হলেন সকল হলের প্রাধ্যক্ষবৃন্দ।

এর আগে গত বছরের মার্চে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও তিন দফায় সশরীরে পরীক্ষা নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। সর্বশেষ সশরীরে শুরু হওয়া পরীক্ষা এখনো চলমান রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।