ঢাকাবুধবার , ১৪ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

লাকসামে ডাঃ আলীর অপচিকিৎসা; সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ১, ২০২১ ৪:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
কুমিল্লার লাকসামে ডাঃ মোঃ আবদুল আলীর বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ উঠেছে। গত ২৯ আগষ্ট অপচিকিৎসায় ক্ষতিগ্রস্ত রোগীর পিতা কুমিল্লা জেলার সিভিল সার্জনের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগকারী উপজেলার নরপাটি (তেলিপাড়া) গ্রামের মৃত মমতাজ মিয়ার ছেলে নজরুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, নজরুল ইসলামের মেয়ে বিলিকিস আক্তারকে গত ২৪ আগষ্ট লাকসাম মা-মনি লাইফ কেয়ার হাসপাতালে বাচ্চা ডেলিভারির জন্য ভর্তি করান। ভর্তি পর ডাঃ আবদুল আলী ও জুয়েল তালুকদার মিলে সিজার অপরেশন করার প্রস্ততি নেয়। অপারেশন করার সময় ডাঃ আবদুল আলী বলে রোগীর এপেন্ডিসসাইটিস রয়েছে, বাড়তি ২ হাজার টাকা দিতে হবে, না দিলে রোগীর সমস্যা হবে। রোগীর বাবা বাড়তি টাকা প্রদান করলে সিজার ও এপেন্ডিসাইটিস অপারেশন করা হয়। অপারেশন করার পর থেকে রোগীর অবস্থার অবনতি ঘটতে থাকে। পেটে পচন ধরে ফুলে যায়। ৪দিন পর মা-মনি লাইফ কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ কোন প্রকার কাগজপত্র ছাড়া রোগীকে রিলিজ প্রদান করে। রোগীর অবস্থা আরো অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। রোগীর বাবা ডাঃ আবদুল আলী ও জুয়েল তালুদারের অপচিকিৎসার বিচার চান।

 

স্থানীয় সূত্রে জানা যায়, ডাঃ আবদুল আলী প্রায় ১৫বছর ধরে লাকসামে সিজার বানিজ্য করে আসছে। ২০২০সালে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে। পরে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাইনি কনসালটেন্ট হিসেবে বদলী করা হয়। বর্তমানে মনোগরগজ্ঞ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়মিত দায়িত্ব পালন করছে। রোগী বিলকিস আক্তার বলেন “ডাঃ আবদুল আলী আমাকে জবাই করে দিয়েছে, আগে আমার এপেন্ডিসসাইটিস ছিল না, আমি সঠিক বিচার চাই”।

অভিযোগের ব্যাপারে জানতে ডাক্তার আলীর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

(ডাঃ আলী 01740-606039)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।