ঢাকামঙ্গলবার , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

গ্রামের মানুষের অনেকেরই ন্যাশানাল আইডি কার্ড ও জন্ম নিবন্ধন নেই!

admin
সেপ্টেম্বর ২, ২০২১ ৮:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ শাহ আলম।।
গ্রামের শতশত মানুষের ন্যাশানাল আইডি কার্ড নেই। এমনকি অনেকের জন্ম নিবন্ধনও নেই। যাদের জন্ম নিবন্ধন আছে তাদের মধ্যে অনেকর জন্ম নিবন্ধনের সাথে পিতামাতার আইডি কার্ডের সাথে নামের মিল নেই। আবার অনেকের পাসপোর্ট ও জন্ম নিবন্ধন আছে, কিন্তু পাসপোর্টের সাথে জন্ম নিবন্ধনের জন্ম তারিখের মিল নেই।
অনেকেই আসে ভাই আমার পাসপোর্ট আছে, আর কিছুই নেই আমি কি করোনার টীকা দিতে পারবো? আবার কেউ বলে আমার শুধু মাত্র জন্ম নিবন্ধন আছে করোনার টীকা দিতে পারবো কিনা? আবার কেউ বলে আমার আইডি কার্ড হারিয়ে ফেলছি, ফটো কপিও নেই, আমি এখন কি করবো? কেউ অনুরোধ করে বলে ভাই আমি বিদেশ থেকে এসেছি আইডি কার্ড নেই, আমাকে একটি আইডি কার্ড করে দেননা।
কেউ বলে বিদেশ যাওয়ার সময় জন্ম নিবন্ধনে বয়স বাড়িয়ে চলে গিয়েছিলাম। এখন আইডি কার্ড করতে গেলে পাসপোর্টের বয়স নাকি জন্ম নিবন্ধনের বয়স দিব? কেউ বলে আইডি কার্ড করতে চাই কিন্তু জন্ম নিবন্ধনের কার্ড দিয়ে আইডি কার্ড করলে পাসপোর্টের সাথে মিলবে না, আবার পাসপোর্টের বয়স দিলে জন্ম নিবন্ধন এর সাথে মিলবেনা, কি করবো?

আবার কেউ বলে ভাই আমি প্রেগন্যান্ট, কেউ বলে আমার বাচ্চা দুধ খায়, কেউ বলে আমার ডায়াবেটিস আছে, কেউ বলে আমার এলার্জি আছে, কেউ বলে জ্বর আছে, সর্দি আছে কি করবো?
করোনার টীকা রেজিষ্ট্রেশন করতে গিয়ে এমনি হাজারো সমস্যা, হাজারো প্রশ্ন?
মিডিয়ায় কাজ করি আবার করোনা টীকার রেজিঃ করছি বিধায় অনেকে মনে করে আমি সবজান্তা।
কিন্তু আমার কি আর সাধ্য আছে সব প্রশ্নের উত্তর দেওয়ার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।