ঢাকাবুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় মহানগর ছাত্রলীগ নেতার উদ্যেগে গৃহহীন সকিনা বেগমের ঘর নির্মান

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ৩, ২০২১ ৭:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া উপজেলার ৩নং উত্তর খোশবাস ইউনিয়নের দেওয়াননগর পূর্বপাড়ার মৃত আব্দুর রহমানের বিধবা মেয়ে সকিনা বেগম। বয়স ৫৫ ছুই ছুই।১৯ বছর পূর্বে তার স্বামী গত হয়েছেন। স্বামী হীরন মিয়া মারা যাওয়ার পর শশুড় বাড়িতে ঠাই হয়নি সকিনা বেগমের।তাই দুই কন্যা শিশুকে নিয়ে বাপের বাড়িতে চলে আসেন।বাপের ছিল দুই পরিবার।বাবা ছোট স্ত্রীকে নিয়ে বসবাস করতেন। তাই ঠাই হয় নি বাপের বসত ভিটায়।সকিনা বেগমের ঠাই যেন নেই কোথায়ও। পরে বাপের বাড়ির পাঁশে সরকারি খালের পাড়ে কোন রকমে একটি ঘর নির্মান করে দুই মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন।এ ভাঙ্গা ঘরে থেকে দুই মেয়েকে বিয়ে দেন সকিনা বেগম।মেয়ের ঘরের দুই নাতিনকে সঙ্গে নিয়ে এখন বসবাস করেন সকিনা বেগম।
তার থাকার ঘরের অবস্থা খুবই করুন।সামান্য বৃষ্টিতে ঘরের ভিতর পানি পড়ে।নাতনীদের নিয়ে অনেক কষ্টে সেই ঘরে থাকেন তিনি।প্রতিদিন দেখা হলে কলেজ ছাত্র কুমিল্লা মহানগর ছাত্রলীগ নেতা কবির হোসেন মিঠুনকে বলেন ঘরটা মেরামতের জন্য সহযোগীতা করতে।সরকারিভাবেও নাকি অনেক সহযোগীতা চেয়েছেন কিন্তু সহযোগীতা পান নি।সকিনা বেগমের বারবার সহযেগীতা চাওয়ায়  মিঠুন সকিনা বেগমকে সহযোগীতা করার আশ্বাস দেন।এলাকার প্রবাসী,চাকুরীজীবি, বৃত্তবানসহ নিজের কিছু আর্থিক সহযোগীতায় চল্লিশ হাজার টাকা খরচ করে তাকে দুই কক্ষ বিশিষ্ট একটি টিনের ঘর নির্মান করে দেন।
শুক্রবার(৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় উপজেলার উত্তর খোশবাসের দেওয়াননগর পূর্বপাড়ায় সকিনা বেগমের ঘরটি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন,ব্যাংক কর্মকর্তা নাছির হোসেন,স্কুল শিক্ষক রিয়াজ উদ্দিন,সাংবাদিক সাকিব আল হেলাল,সাংবাদিক রুবেল মজুমদার,মহানগর ছাত্রলীগ নেতা কবির হোসেন মিঠুন,মাসুদ রানা,রনি আহম্মেদ,মোতালেব হোসেন, সাকিল হোসেন,আবুল বাঁশার,জিয়াদ হোসন।
মিলাদ পরিচালনা করেন মাওলানা কাজি মোঃ আনোয়ার হোসেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।