ঢাকাশনিবার , ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা-৭ (চান্দিনা) উপ-নির্বাচনে নৌকা প্রতীকে লড়তে চান ৮ প্রার্থী

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ৯, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
আসন্ন কুমিল্লা-৭ (চান্দিনা) উপ-নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান দলের ০৮ জন প্রার্থী। ম‌নোনয়ন ফরম বি‌ক্রির শেষ দিনে সর্বশেষ ১ জন প্রার্থী দলটির মনোনয়ন ফরম নি‌য়ে‌ছেন। এ নিয়ে এই আসনে মোট ৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
বুধবার (০৮ সেপ্টেম্বর ) আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ম‌নোনয়ন ফরম সংগ্রহ করেছেন যারা- কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের সহসভাপতি ডা. প্রান গোপাল দত্ত, এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ-সভাপতি ও চান্দিনা উপ-জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুনতাকিম আশরাফ, কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ্, কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের সদস্য নাজনীন আক্তার, কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, কুমিল্লা জেলা উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম, চান্দিনা উপজেলা কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক মো. শাহজালাল মিঞা ও দোল্লাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো মজিবুর রহমান ।

গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) আওয়ামী লী‌গের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশন ঘোষিত বিভিন্ন শূন্যপদের নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য মনোনয়ন প্রত্যাশীদের নিকট মনোনয়ন ফরম নেয়ার আহ্বান জানায় আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৪ সেপ্টেম্বর) থেকে (৮ সেপ্টেম্বর ) বুধবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে দলটি। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থে‌কে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং আবেদনপত্র জমা দি‌তে হ‌বে।

উল্লেখ্য,কুমিল্লা-৭ আসনের টানা তিন মেয়াদসহ ৫ বারের এমপি ছিলেন অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যুতে শূন্য হয় আসনটি। সাংবিধানিক বাধ্যবাকতার কারণে এরই মধ্যে তফসিলও ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ৭ অক্টোবর ভোটগ্রহণ হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।