ঢাকারবিবার , ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় সাবেক চেয়ারম্যান বাদলকে নিয়ে ফেসবুকে অপপ্রচার

Edited by_Sakib al Helal
সেপ্টেম্বর ২৫, ২০২১ ৬:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

আরিফ আজগর।।

কুমিল্লার বরুড়া উপজেলার ১২নং আড্ডা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন বাদলকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) জনি মিয়া নামক একটি ফেসবুক আইডি থেকে দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন ভার্সনের একটি লিংক এর স্ক্রিনশট প্রচার করা হয়। সেই স্ক্রীনশটে দেখা যায়, ২জন র‍্যাবের মাঝখানে জাকির হোসেন বাদলকে দাঁড়িয়ে আছেন। যার হেডিং লেখা ছিল, “র‍্যাবের ফাঁদ, অস্ত্র মামলায় সাবেক চেয়ারম্যান জাকির হোসেন বাদল গ্রেফতার”।

জনি মিয়া নামক ফেসবুক আইডির ওই পোস্টের ক্যামশন লেখা ছিল বাদল ভাইয়ের মুক্তি চাই।

ঘটনার পর, জাকির হোসেন বাদল বরুড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। পাশাপাশি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লাইভে এসে এসব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে অনুরোধ জানান।

এ বিষয়ে জাকির হোসেন বাদল মুঠোফোনে জানান, সামনের নির্বাচনে তার অংশগ্রহণ প্রশ্নবিদ্ধ করতে কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে। এ বিষয়ে তীব্র নিন্দা জানিয়ে তিনি সমাজের সকলের কাছে সহযোগিতা প্রত্যাশা করেন। অপপ্রচারকারীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের জন্য প্রশাসনকে অনুরোধ জানান।

ঘটনার বিষয়ে র‍্যাব ১১ সিপিসি ২ এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, কোনো সাবেক চেয়ারম্যানকে অস্ত্র মামলায় আটকের তথ্য র‍্যাব ১১ সিপিসি ২ এর হাতে নেই, এবং এমন কোনো ঘটনা ঘটেনি।

ওই পোস্টের তীব্র নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় তুলছেন ওই এলাকার ফেসবুক ব্যবহারকারীরা। ঘটনার নিন্দা জানিয়ে শুক্রবার সন্ধ্যায় আড্ডা ইউনিয়ন ছাত্রলীগ এবং যুবলীগের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল করেন। মিছিলটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আড্ডা বাজারে এসে শেষ হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।