ঢাকাবৃহস্পতিবার , ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা-লাকসাম ডুয়েল গেজ রেল লাইন উদ্ভোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

admin
সেপ্টেম্বর ২৫, ২০২১ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লা-লাকসাম সেকশনে ২৪ কিলোমিটার ডুয়েলগেজ ডাবল রেললাইনে ট্রেন চলাচল উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় কুমিল্লা রেলস্টেশনে মহানগর প্রভাতী ট্রেনের পতাকা উড়িয়ে তিনি ট্রেন চলাচল শুরু করেন।এই লাইনে ট্রেন চলাচল শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, ঢাকা-নোয়াখালী ও চট্টগ্রাম-ময়মনসিংহে যাতায়াতে ২০ মিনিট সময় কমে এসেছে।

রেলমন্ত্রী বলেন, লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ৭২ কিলোমিটার রেললাইনের কাজ সম্পন্ন হলে পুরো প্রকল্পটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা আশা করি, ২০২৩ সালের জুনের মধ্যে প্রকল্পটি সমাপ্ত করতে পারব।

এ সময় কুমিল্লা-৫ (বুড়িচং ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাসেম খান, রেলসচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আকতার মনি, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহম্মেদসহ রেলওয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।