ঢাকাবুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় কৃষকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

admin
অক্টোবর ৬, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লা লাঙ্গলকোটে কৃষকের জমানো টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, নাঙ্গলকোট উপজেলার রায়কোট ইউনিয়নের ছয়টি গ্রামের অসহায় কৃষকদের স্বপ্নের সমবায় প্রতিষ্ঠান কুলাকানি পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি।সমিতির সাবেক সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ উপজেলা সমবায় অফিসারের কারসাজির মাধ্যমে গোপনে পাঁচ লাখ টাকা ব্যাংক থেকে তুলে নিয়েছেন বলে দাবি জানায় কৃষক সকল সদস্যরা। এতে চরম ক্ষুব্ধ সকল কৃষক সদস্যরা। ২০০০ সালের ১ জুলাই নাঙ্গলকোট উপজেলায় রায়কোট ইউনিয়নের ৬ টি গ্রামের ৭৮৯ জন কৃষক মিলে কুলাকানি পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি গঠন করেছিল।কৃষকেরা টাকা ফিরে পাওয়ার জন্য কুমিল্লা জেলা সমবায় কর্মকর্তার দ্বারস্থ হয়েছেন। একাধিক বার এই বিষয়ে জেলা সমবায় কর্মকর্তারা উক্ত টাকা পরিশোধের কথা বললে কবির হোসেন, মাঈন উদ্দিন টাকা পরিশোধ করলেও সদ্য সাবেক সভাপতি কামরুল হক মজুমদার ২ লক্ষ চল্লিশ হাজার টাকা এখনো পরিশোধ করেননি।এই বিষয়ে জেলা সমবায় অফিসার একাধিকবার টাকা উদ্ধার করার জন্য চেষ্টা করার পর কামরুল হক মজুমদার ২ লক্ষ চল্লিশ হাজার টাকার চেক দিলেও টাকা আদায় করা সম্ভব হয়নি।

এ বিষয়ে জেলা সমবায় অফিসার মোঃ আল- আমিন জানান, অসহায় কৃষকদের কষ্টের টাকা উদ্ধার করার চেষ্টা করছি। কামরুল হক মজুমদার কে একাধিক বার নোটিশের মাধ্যমে ডাকলেও হাজির হননি। তবে খুব অতি দ্রুত আইনি ব্যবস্থার মাধ্যমে টাকা আদায় করার ব্যবস্থা নিবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।