ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বুড়িচংয়ে অগ্নিকাণ্ডে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই; ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

Edited by_Sakib al Helal
অক্টোবর ১০, ২০২১ ৪:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

শুক্রবার দিবাগত রাত ৪ টায় কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন এর গক্ষুর গ্রামে বিদুৎ শর্টসার্কিট এর মাধ্যমে আগুন লেগে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে সম্পূর্ন ছাই হয়েছে। এতে নগদ টাকা অর্ধ লক্ষাধিক টাকা ও মালামাল সহ ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে বুড়িচং ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে একটি টিম স্থানীয় লোকজন দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় ইউপি সদস্য এম আব্দুল জলিল বিকম জানান জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের গক্ষুর গ্রামে শুক্রবার দিবাগত ভোর রাত ৪ টায় নজরুল ইসলাম এর চা দোকান থেকে বিদুৎ শর্টসার্কিট এর মাধ্যমে অগ্নি কান্ডের সূত্র পাত্র ঘটে। মুহুর্তে মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এতে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে বুড়িচং থেকে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোঃ জহিরুল ইসলাম এর নেতৃত্বে একটি টিম স্থানীয় লোকজন দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। এদিকে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সূত্র জানায় চা দোকানের চুলার আগুন থেকে অগ্নি কান্ডের সূত্রপাত হতে পারে। এসময় ৫টি দোকানের ক্যাশে থাকা নগদ অর্ধ লক্ষাধিক টাকা পুড়ে ছাই হয়ে যায় বলে জানান মেম্বার আব্দুল জলিল বি.কম।
এতে প্রায় ২০ লক্ষ টাকার অধিক ক্ষতি সাধিত হয়েছে।
শনিবার সকালে খবর পেয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন, ভারেল্লা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহ কামাল অগ্নি কান্ডের ঘটনাস্থলে পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতি সাধিত ব্যবসায়ীদের কে ৪ বস্তা খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং সরকারি সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শাহ কামাল তিনি সরকারি সাহায্য সহযোগিতার পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে সাহায্য সহযোগিতা করার কথা জানিয়েছেন।
এদিকে কুমিল্লা ৫ আসনের এমপি অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও সরকারি সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন।
উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার ঘটনা স্থলে গিয়ে পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের শান্তনা ও সরকারি সাহায্য সহযোগিতার আশ্বাস দেন। অন্য দিকে উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান ক্ষতিগ্রস্থদের ব্যক্তিগত তহবিল থেকে সাহায্য সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।