ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বুড়িচংয়ে স্বেচ্ছাসেবকদল নেতা বোমা আলিম ও গুটি মনিরের বিরুদ্ধে প্রবাসীর যত অভিযোগ

admin
অক্টোবর ১০, ২০২১ ৩:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।

কুমিল্লার বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবকদলের নেতা বোমা আলিম ও তার ছোট দুই ভাই কথিত ছাত্রলীগ কর্মী ইয়াবা কারবারি গুটি মনির ও তোতলা স্বপনের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সৌদি আরব প্রবাস ফেরত ব্যবসায়ী আব্দুল মান্নান।

ভুক্তভোগী বুড়িচংয়ের খাড়াতাইয়া গাজিপুর নতুন বাজার এলাকার সৌদি প্রবাস ফেরত ব্যবসায়ী সাবেক ছাত্রদল নেতা ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নানের লিখিত অভিযোগ ও মামলার বিবরণে যায় যায়, উপজেলা স্বেচ্ছাসেবকদল নেতা বোমা আলিম ও তার ছোট দুই ভাই ছাত্রলীগ কর্মী ইয়াবা কারবারি গুটি মনির ও বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক তোতলা স্বপনের নির্যাতন মারধর অত্যাচার চাঁদাবাজি ও হুমকি ধমকির ভয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।
ভুক্তভোগী মান্নান আরো জানান, কুখ্যাত চাঁদাবাজ গাজীপুর গ্রামের মৃত রাজ্জাক সরদারের ছেলে বোমা আলিমের ছোট ভাই মনির বিভিন্ন সময়ে ভয়-ভীতি ও প্রাণনাশের ভয় দেখিয়ে মোট ১,১০,০০০/- টাকা চাঁদা আদায় করে। গুটি মনির পরবর্তীতে আরো ৫০ হাজার টাকা চাঁদা দাবী করলে তা দিতে অপারগতা জানায় মান্নান। পরে গত ১৫ সেপ্টেম্বর দুপুরে গুটি মনির এর ভাই আব্দুল আলিম ওরফে বোমা আলিম আগানগর পেট্রোল পাম্প সংলগ্ন “আল মদিনা রিয়া এন্টারপ্রাইজ ” নামক দোকানে ডেকে নিয়ে ব্যবসায়ীকে কিল, ঘুষি, লাথি মেরে চেয়ার থেকে ফেলে দেয় এবং তাকে চাকু দেখিয়ে হত্যার হুমকি দেয়। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে স্থানীয়ভাবে মিমাংসা করার চেষ্টা করেন। স্থানীয়ভাবে মিমাংসা করার বিষয়টি টের পেয়ে আলিমের ছোট ভাই মনির তার দোকানে গিয়ে তার কাছে আরো ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা চাঁদা দাবী করে। টাকা না দিলে এলাকায় ব্যবসা করতে পারবে না বলে হুমকি দিতে থাকে। এসময়ে টাকা না দেওয়ায় সে চাকু দিয়ে হত্যার ভয় দেখিয়ে জোরপূর্বক নগত ১০,০০০/- টাকা ছিনিয়ে নেয়। পরবর্তীতে প্রতিনিয়ত টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ ও হুমকি ধমকি প্রদর্শন করতে থাকে। ভয়ে এলাকা ছেড়ে শশুর বাড়িতে আশ্রয় নেয় মান্নান ও তার পরিবার। এ বিষয়ে আদালতে মামলা করলেও ভয়ে বাড়িতে আসতে পারছিলো না। নিরুপায় হয়ে ৪অক্টোবর এ বিষয়ে কুমিল্লা র‍্যাব অফিসে আলিম মনির ও স্বপনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের সতত্যা পেয়ে র‌্যাব পরদিন গভীর রাতে খাড়াতাইয়া গাজীপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে কুখ্যাত চাঁদাবাজ মাদক ছিনতাই সহ ১৪ টিরও অধিক মামলার আসামী মনির কে গ্রেফতার করতে সক্ষম হয়। টের পেয়ে আগেই পালিয়ে যায় মনিরের বড় ভাই বোমা আলিম ও স্বপণ। মনিরের কাছ থেকে চাঁদাবাজীর টাকা ও একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করে র‌্যাব।

মান্নান অভিযোগ করে বলেন, বুড়িচং স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব বোমা আলিম তার ভাইদের ক্ষমতা দেখিয়ে এলাকায় মাদক বিক্রি ও সেবন সহ নানা অপকর্মে জড়িত। মনির র‌্যাবের হাতে গ্রেফতার হলেও পালের গোদা বড় ভাই বোমা আলিম, তোতলা স্বপন, ব্রয়লার ডালিম প্রতিনিয়ত মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিচ্ছে। মামলা তুলে না নিলে হত্যা করে গুম করে ফেলবে বিভিন্ন স্থানে বলে বেড়াচ্ছে তারা। একই পরিবারের সদস্যরা বিভিন্ন রাজনৈতিক দলের নেতা সেজে স্থানীয় অসহায় মানুষের ওপর নির্যাতন ও জুলম করে আসছে। এলাকাবাসী তাদের নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে বিচার শালিসে গণস্বাক্ষর পর্যন্ত করেছে। বোমা আলিম ও তার চাঁদাবাজ সন্ত্রাসী ভাইদের ভয়ে পরিবার পরিজন নিয়ে আতংকের মধ্যে দিন কাটছে বলেও জানান ভুক্তভোগী মান্নান।

প্রবাস ফেরত ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মান্নান বলেন, সন্ত্রাসী ও চাঁদাবাজী সহ নানান অপকর্মের হোতা বোমা আলিমের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ও কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি বরাবর লিখিত অভিযোগ সহ জেলা উপজেলার সিনিয়র নেতাদেরকে জানিয়েছি।

এসব অভিযোগের বিষয়ে জানতে স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব অভিযুক্ত আলিমের ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে কুমিল্লা জেলা (দক্ষিণ) স্বেচ্ছাসেবকদলের সভাপতি নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, “সাংগঠনিক ব্যপারে স্যাপার আছে, ফোনে কোন কথা বলতে পারবো না। আমার সাথে কথা বলতে হলে সরাসরি এসে কথা বলুন”

কুমিল্লা বিভাগীয় বিএনপি নেতা মোস্তাক আহমেদ জানান, এবিষয়ে কিছু জানা নেই। সাংগঠনিক ভাবে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।