ঢাকাবুধবার , ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

মহাসড়কে দুর্ধর্ষ ছিনতাই; প্রায় ২মাস পর ঢাকা থেকে কুমিল্লা ডিবির হাতে আটক

Edited by_Sakib al Helal
অক্টোবর ১০, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

মাহফুজ বাবু।।
গত ১৬ই আগষ্ট সদর দক্ষিণের সুয়াগাজি এলাকার হাকিম ফিলিং স্টেশন থেকে ১৬ লাখ ৮৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন ফিলিং স্টেশন ম্যানেজার। চলন্ত বাইকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজি ফুটওভারব্রিজের কাছে পৌঁছাতেই পাশ থাকা প্রাইভেটকার থেকে ছো’মেরে ছিনতাইকারীরা ছিনিয়ে নিয়ে যায় টাকার ব্যাগটি। মুহূর্তেই মহাসড়ক ধরে পালিয়ে যায় দ্রুত। হন্যে হয়ে খুজে না পেয়ে মামলা করেন সদর দক্ষিণ থানায়। মামলাটি তদন্তে করতে থাকে জেলা গোয়েন্দা পুলিশ। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ফিলিং স্টেশন ম্যানেজার ও মালিক অনেকটাই আশা ছেড়ে দেয়।
নির্দিষ্ট তারিখ ও সময় দেখে মহাড়কের বিভিন্ন স্থানের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাই কাজে ব্যবহৃত গাড়ি শনাক্তের চেষ্টা করে ডিবি পুলিশ। এর মাঝেই গত ৮ অক্টোবর বিকেলে জেলার বুড়িচং উপজেলার নিমসার বাজার থেকে ১৬ লাখ ৭৫ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এঘটনায়ও মামলা দায়ের হয় বুড়িচং থানায়। মামলার তদন্তে নামে ডিবি ও পুলিশের একাধিক টিম। এরপর গত ২৯সেপ্টেম্বর ছিনতাই ঘটনায় জড়িত দুটি প্রাইভেটকার ও ছিনতাইকৃত ১লাখ ৫০হাজার টাকা সহ ঢাকার ডেমরা থেকে পুলিশের আটক হয় বরিশাল জেলার গৌরনদী থানার বাটাজোর গ্রামের তাওহিদুল (৪০)। জিজ্ঞেসাবাদে জানা যায় একাধিক ছিনতাই সহ নানা অপরাধের ঘটনা। তাওহিদের স্বীকারোক্তিতে তথ্য প্রযুক্তির ব্যবহারে ছিনতাইকারী সিন্ডিকেটের অন্য সদস্যদের খোঁজে অভিযান চালায় ডিবি। অবশেষে ছিনতাইয়ের ঘটনায় জড়িত শিমুল হো‌সেন (৩৫) নামে ছিনতাই চক্রের আরেক সদস্যকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার (৯ অক্টোবর) রাত সা‌ড়ে ১১টায় ঢাকার সবুজবাগ থানার আহম্মদবাগ এলাকার একটি ভাড়া বাসা থে‌কে তাকে গ্রেফতার করে ডিবি। গ্রেফতার শিমুল হোসেন মাগুরা সদর উপ‌জেলার রাঘব‌দে গ্রা‌মের জইন উদ্দি‌নের ছে‌লে।

কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র দাস বলেন, গত ১৬ আগস্ট দুপুরে সদর দ‌ক্ষিণের সুয়াগাজী হা‌কিম পাম্পের ম‌্যা‌নেজারের চলন্ত মোটরসাই‌কে‌ল থেকে ১৬লাখ ৮৫হাজার টাকার ব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। গোয়েন্দা পু‌লিশ মামলাটি তদ‌ন্ত করে শিমুল হো‌সেনকে গ্রেফতার করে। এসময় তার বাসা থে‌কে ছিনতাইকৃত টাকার ম‌ধ্যে নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। আটক আসামী বিরু‌দ্ধে হত‌্যা ছিনতাই‌ সহ ৪টি গুরুতর অপরাধের মামলা র‌য়ে‌ছে। তারা মহাসড়কের একটি সঙ্ঘবদ্ধ ছিনতাইকারী চক্র। নিমসার বাজারে বিকা‌শের টাকা ছিনতাই‌ ও সূয়াগাজী মহাসড়কে থেকে টাকার ব্যাগ ছিনতাইয়ে জ‌ড়িত থাকার কথা স্বীকার ক‌রেছে সে। আাসামীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।