ঢাকাশনিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বারোমাসি টমেটো চাষে চমক দেখালেন দাউদকান্দির শাওন

Edited by_Sakib al Helal
অক্টোবর ১৮, ২০২১ ২:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হেলাল।।

কুমিল্লায় বারোমাসি টমেটো চাষে চমক দেখালেন শাওন সরকার। তিনি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার সাতপাড়া গ্রামের বাসিন্দা। তিনি তার ৩৫ শতাংশ জমিতে বারোমাসি টমেটো চাষ করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এরই মধ্যে তিনি বিক্রি করেছেন ৫০ হাজার টাকার টমেটো।

শাওন বলেন, বর্তমানে পাকা টমেটো স্থানীয় বাজারে খুচরা ও পাইকারি বিক্রি করছি। গত ১৫ জুলাই ৩৫ শতাংশ জমিতে টমেটোর চারা রোপণ করেছিলাম। খুচরা প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকায়। আর পাইকারি প্রতিকেজি বিক্রি হচ্ছে ১০০ টাকা করে। যে পরিমাণ টমেটো রয়েছে, আবহাওয়া অনুকূলে থাকলে আরও তিন লাখ টাকার মতো টমেটো বিক্রি করতে পারবো।

তিনি বলেন, ভবিষ্যতে আরও ১০ বিঘা জমিতে টমেটো চাষ করার পরিকল্পনা রয়েছে আমার। আশপাশের বিভিন্ন এলাকার লোকজন এসে তার টমেটো ক্ষেত দেখে যাচ্ছেন। অনেকে বারোমাসি টমেটো চাষে পরামর্শ নিচ্ছেন।

উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা জাবিউল্লাহ জানান, কৃষি অফিস থেকে শাওনকে টমেটো চাষ বিষয়ক বিভিন্ন পরামর্শ দেওয়া হচ্ছে। আবহাওয়া অনুকূলে থাকায় টমেটোর বাম্পার ফলন হয়েছে। আশা করা হচ্ছে তিনি লাভবান হবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।