ঢাকাবৃহস্পতিবার , ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান

Edited by_Sakib al Helal
অক্টোবর ১৮, ২০২১ ৩:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি পাঠিয়েছে বিভিন্ন সংগঠন। বাংলাদেশ মমফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র ডাকে রোববার সারাদেশের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি পাঠানো হয়।

এদিকে বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের নেতৃত্বে ঢাকা জেলা প্রশাসক মো: শহীদুল্লাহর কার্যালয়ে স্মারকলিপি জমা দেয়া হয়েছে।

এসময় কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোনালিসা মৌ, চিকিৎসা বিষয়ক সম্পাদক ডা. মাহতাব হোসাইন, ঢাকা জেলা দক্ষিন সিনি:সহ-সভাপতি সেহলী পারভীন, আনোয়ার হোসেন, সাঈদা সুলতানা, উত্তরের সহ-সভাপতি উজ্জল ভুইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, যুগ্ম-সম্পাদক আনিস লিমন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সাবিকুন নাহার, মো: সাইম হোসেন, হাবিবুর রহমান বাবু, আবুল বারাকাত প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারকলিপি প্রদান শেষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সংক্ষিপ্ত এক বক্তব্যে বলেন, সাংবাদিকদের অধিকার, দাবী এবং মর্যাদা রক্ষার আন্দোলনে বিএমএসএফ কাজ আসছে। সাংবাদিকরা প্রতিনিয়ত নানামুখী সমস্যায় পড়ছেই। তাই পেশাটির সাথে সংশ্লিষ্ট সাংবাদিকদের জন্য সুরক্ষা আইনটি খুবই জরুরী। তারই ধারাবাহিতায় আইনটি প্রনয়নের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে সারাদেশ থেকে স্মারকলিপি পাঠানো হয়েছে। আমরা আশা করছি তিনি (প্রধানমন্ত্রী) সাংবাদিক সুরক্ষা আইনটি প্রণয়নে উদ্যোগী হবেন। তিনি আরো বলেন, সাংবাদিক সুরক্ষা আইনটি প্রণয়ন করা হলে সারাদেশের সাংবাদিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ‘মাদার অব মিডিয়া’ উপাধিতে ভুষিত করা হবে।

দেশের বিভিন্ন জেলা ও উপজেলাসমূহের বিএমএসএফ এবং সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি পাঠানো হয়।

এই দাবিতে বিএমএসএফ’র পক্ষ থেকে আন্দোলন অব্যাহত রাখারও ঘোষণা দেয় সংগঠনটির নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।