ঢাকাবৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জের সোনারায় ইউনিয়নে একই পরিবারের ৩ ভাই নৌকা প্রার্থী !

Edited by_Sakib al Helal
অক্টোবর ২০, ২০২১ ৬:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,রংপুর।। 

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ২ নং সোনারায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ের প্রতিযোগীতায় নেমেছেন একই পরিবারের তিন ভাই । একই পদে তাদের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিয়ে ভোটারদের মধ্যে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। ঘটনাটি দলীয় নেতাকর্মীদের মধ্যে নেতিবাচকে পরিণত হয়েছে।

বিষয়টি নিয়ে ভোটের রাজনীতিতে ইতোমধ্যে নানা মেরুকরণ শুরু হয়েছে। কোন ভাই এর সঙ্গে কে থাকবেন ? কোন ভাই প্রার্থী হলে কারা সমর্থন দেবেন? চলছে সেই হিসাব-নিকাশ। তবে শেষ পর্যন্ত নৌকার বৈঠা কে পাবেন? আর নৌকা প্রতীক না পেলে বিদ্রোহী কিংবা স্বতন্ত্র পদে তিন ভাই এর মধ্যে কেউ থাকবে কি-না; এই বিষয়টি নিয়েই ভোটারদের মাঝে সমীকরণটা কিছুটা জটিল।

সোনারায় ইউনিয়নের ফতেখাঁ গ্রামের মৃত তোজাম্মেল হক এর নৌকা প্রার্থী তিন পুত্ররা হলেন, সোনারায় ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আবু নাছের মিরান ও ৯ নং ওয়ার্ড শাখার সভাপতি সৈয়দ আবু হোরায়রা জেলানী।

আগামী ২৮ নভেম্বর সোনারায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে তিন ভাই মনোনয়নপত্র জমা দেন। এদিকে সোনারায় ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক’রা জানান, বর্তমান চেয়ারম্যান সৈয়দ বদরুল আহসান সেলিমকে ঠেকাতে তার অপর দুই ভাইকে মনোনয়নপত্র তুলতে বলা হয়েছে। কারণ তিনি আওয়ামী লীগের কোনো পদে নেই!

এদিকে বর্তমান চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিম নিজেকে আওয়ামী লীগের নেতা দাবি করে গণমাধ্যমকে জানান, আমার জীবনের প্রথম ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় আমি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলাম এবং পরপর দুইবার নির্বাচিত হই।

অন্যদিকে, অপর প্রতিদ্বন্দ্বী ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আবু নাসের মিরান মুঠোফোনে জানান, দলীয় কোনো কর্মকান্ডে বর্তমান চেয়ারম্যান সেলিমকে আমরা পাই নি। তিনি বর্তমানে দলের কোনো পদ-পদবীতে নেই । এজন্যই প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে জনগণের সাড়া নিয়ে নির্বাচনের মাঠে আমি নেমেছি।

এসব বিষয়ে জানতে আর এক প্রতিদ্বন্দ্বী ভাই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড শাখার সভাপতি সৈয়দ আবু হোরায়রা জেলানীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তাকে পাওয়া যায় নি৷

বাংলাদেশ আওয়ামী লীগ সুন্দরগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহবায়ক হাফিজা বেগম কাকলী সোনারায় ইউনিয়নের একই পরিবারের তিন ভাই দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেয়ার সত্যতা মুঠোফোনে নিশ্চিত করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।