ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা,বি-বাড়িয়া, চাঁদপুর,নোয়াখালী’র নতুন বিভাগ মেঘনা; ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Edited by_Sakib al Helal
অক্টোবর ২১, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল মানছুর।।
বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত ৯তলা ভবন উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় রামঘাটলাস্থ ১০ শতক জমির উপর নির্মিত এ ভবনে থাকছে আধুনিক সুবিধা। ৯তলা ভবনটিতে আছে মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের অফিস, কনফারেন্স হল, মিডিয়া রুম, গেস্ট হাউজ, নামাজের রুম, ক্যাফেটেরিয়া, ইনডোর গেম স্পট, একাধিক লিফট, সিসি ক্যামেরা, ইন্টারকম, অগ্নিপ্রতিরোধ ব্যবস্থা ও ওয়াইফাই সুবিধাসহ অত্যাধুনিক প্রযুক্তির সকল সুযোগ সুবিধা।

 

আধুনিক দৃষ্টিনন্দন এই ভবনের প্রতিষ্ঠাতা-কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কুমিল্লা ৬আসনের মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ৯তলা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-কুমিল্লা সদর ৬ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠানিক সম্পাদক স্বপন, জেলা পরিষদ চেয়ারম্যান রিয়াল এডমিরাল আবু তাহের, কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা বুড়িচং-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাশেম খান এমপিসহ অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর ও জেলা পর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা । কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ৯তলা ভবনের প্রতিষ্ঠাতা সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি উদ্বোধনী অনুষ্ঠানে তাহার বক্তব্যে বলেন-আমাদের প্রিয় ঠিকানা জণনেত্রী শেখ হাসিনা, আমাদের প্রিয় ঠিকানা বাংলাদেশ আওয়ামীলীগ, আজকের কুমিল্লা জাতির জনকের কুমিল্লা, আজকের কুমিল্লা শেখ হাসিনার কুমিল্লা। আজ কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ৯ম তলা নবনির্মিত ভবনটি মহানগড় নেতাকর্মীদের সহযোগিতায় স্থাপন করতে পেরে আমি খুবই আননন্দিত। কুমিল্লা’র বিষয়টি নিয়ে সারা বাংলাদেশে যে নৈরাজ্যের ঘটনাটি ঘটেছে তাতে আমি খুবই ব্যতিত। আমি ওমরাহ হজ্ব পালনে সৌদি আরবে থাকাকালীন ষড়যন্ত্রকারীরা কুমিল্লা পূজা মন্ডপে এ ধরনের কর্মকান্ড ঘটিয়েছে। আমি কুমিল্লায় থাকলে ষড়যন্ত্রকারীরা এ ধরনের ঘটনা ঘটাতে সাহস পেতো না বলে জানিয়েছেন মহানগর আওয়ামীলীগ সভাপতি সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। তিনি আরো বলেন-১৯৮৮ সাল হতে কুমিল্লা’কে বিভাগ করার জন্য আন্দোলন করে যাচ্ছি। আপনি কুমিল্লার নামে বিভাগ করলে কুমিল্লাবাসী খুবই গর্বীত হবেন। এদিকে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ৯ম তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মজিবুর রহমানকে স্মরণ করে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান শুধু আমাদের স্বাধীনতাই দিয়ে যাননি, তিনি বাংলাদেশ অর্থনীতিতে বিশেষ ভূমিকাও রেখেছেন। আওয়ামীলীগ বঙ্গবন্ধুর সংগঠন, যে সংগঠনটির অফিস শুধু কুমিল্লাতে নয়, দেশের অন্যান্য জেলাতেও কুমিল্লার মত এমন দৃষ্টিনন্দন ভবন নির্মাণ করার উদ্যেগ স্থানীয় নেতা কর্মীদের নিতে হবে। প্রধানমন্ত্রী কুমিল্লা’র ঘটনাটির বিষয়ে দু:খ প্রকাশ করে বলেন- মানব ধর্মকে সম্মান করা এটা ইসলামের নীতি, ধর্মকে রক্ষা করা সকলের নৈতিক দায়িত্ব। যে ধর্মের লোক সন্ত্রাসী কর্মকান্ড ঘটাবে সে বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ১৫ আগষ্টের পর ষড়যন্ত্রকারীরা বাংলাদেশকে পিছিয়ে দিয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার ক্ষমতা আসার পর আবারও মাথা উচু করে উন্নয়নের ধারা চলমান রেখেছি। ২টি বিভাগের বিষয়ে আমি দুটো নাম সিদ্বান্ত নিয়েছি-একটি পদ্মা, অন্য নামটি মেঘনা। এ দুই নামে নতুন ২টি বিভাগ ঘোষনা করবো। কুমিল্লা নামে বিভাগ হতে আমি দিবো না। বিভাগের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন-ফরিদপুরকে পদ্মা নামে, কুমিল্লা, চাঁদপুর ও নোয়াখালী তিন জেলা মিলে কুমিল্লা’কে মেঘনা নামে বিভাগ করে শীঘ্রই ঘোষনা দিবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।