ঢাকাবুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সাকিবের অগ্নিঝরা বোলিংয়ে বিশাল জয়, সুপার টুয়েলভে বাংলাদেশ

Edited by_Sakib al Helal
অক্টোবর ২১, ২০২১ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক।।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম রাউন্ডের খেলায় পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ওমানের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় পুঁজি দাঁড় করে বাংলাদেশ। দলের পক্ষে ঝড়ো অর্ধশতক হাঁকান অধিনায়ক রিয়াদ।মাত্র ২৭ বলে অর্ধশতক পূর্ণ করা রিয়াদ ২৮ বলে তিনটি চার-ছক্কা হাঁকিয়ে ঠিক ৫০ রান করেই ফেরেন সাজঘরে। মোহাম্মদ আশরাফুলের পর দ্বিতীয় বাংলাদেশি অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পর্শ করেন অর্ধশতকের মাইলফলক।এর আগে শূন্য রানে নাঈম শেখ ফিরে গেলেও সাকিব আল হাসানের ৩৭ বলে ৪৬, আফিফ হোসেন ধ্রুবর ১৪ বলে ২১ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ৬ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসে বাংলাদেশ গড়ে বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ স্কোর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাপুয়া নিউগিনি প্রথম উইকেট হারায় মোহাম্মদ সাইফউদ্দিনের বলে, দলীয় ১১ রানে। দলীয় ১৩ রানে অধিনায়ক আসাদ ভালাকে ফেরান তাসকিন আহমেদ। এরপর টানা তিনটি উইকেট শিকার করেন সাকিব।শেখ মেহেদী হাসান ২৪ রানেই পাপুয়া নিউগিনির ষষ্ঠ উইকেটের পতন ঘটান। এরপর কিপলিন দরিগার প্রচেষ্টায় একশর কাছাকাছি পৌঁছায় দলটি। শেষপর্যন্ত ১৯.৩ ওভারে ৯৭ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ৩৪ বল মোকাবেলা করা দরিগা, যিনি ছিলেন অপরাজিত। বাংলাদেশের পক্ষে সাকিব চারটি এবং তাসকিন ও সাইফউদ্দিন দুটি করে উইকেট শিকার করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।