ঢাকাবুধবার , ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা মহানগরে সনাতন ধর্মাবলম্বীদের উদ্যোগে শান্তি সমাবেশ

Edited by_Sakib al Helal
অক্টোবর ২৫, ২০২১ ৩:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

বি এম মহিউদ্দিন মন্টি।। 
“হিন্দু মুসলিম ভাই ভাই একসাথে দিন কাটায়”এমনি স্লোগানে স্লোগানে মুখরিত হয় নগরীর ১৭নং ওয়ার্ডের শাহাপাড়া শ্রী শ্রী দূর্গা পূজা মন্দির।

রবিবর (২৪ অক্টোবর) সন্ধ্যায় সনাতন ধর্মাবলম্বীদের উদ্যোগে এক শান্তি সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে মহানগর ইসকন সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় ৩টি পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা সভায় কুমিল্লা মহানগর ইসকন সংগঠনের সাধারণ সম্পাদক শ্রীমান পীতাম্বর গৌরাঙ্গ দাস ব্রক্ষ্মচারী বলেন আমরা হিন্দু ও মুসলিম মিলেই এক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ আর আমাদের মাঝে এমন সম্প্রীতির সেতু বন্ধন তৈরিতে অগ্রণী ভূমিকা রেখেছেন আমাদের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর ও কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়র সৈয়দ মোঃ সোহেল। তিনি আমাদের অভিভাবক, তিনিই আমাদের নেতা ও প্রশাসন। অতন্দ্র প্রহরীর ন্যায় তিনি আমাদের জন্য কাজ করেন, আমাদের সকল বিপদ-আপদে আমরা তাকেই পাশেই পাই তিনিই আমাদের আস্থা ও ভরসার আশ্রয়স্থল।

 

এসময় টি এম সি সদস্য ও শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দিরের শ্রীমান রূপচন্দ্র শ্যাম দাস ব্রক্ষ্মচারী(ইসকন) বলেন কাউন্সিলর সোহেল একজন মুসলিম হয়েও আমাদের সকল কাজে তার অংশগ্রহণ উল্লেখযোগ্য আমাদের কেহ মারা গেলে তিনি নিজে কাদে নিয়ে সৎকার পর্যন্ত তিনি উপস্থিত থাকেন তার মতো কাউন্সিলর পেয়ে আমরা অনেক সৌভাগ্যবান।
শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দিরের টি এম সির সদস্য মুত্যুন্জ্ঞয়ী যুবিধির দাশ( ইসকন) বলেন গত দশবছর ধরেই সোহেল ভাই কাউন্সিলর আমরা বিগতসময় থেকে গত দশবছরে অনেক ভালো আছি এবং নিরাপদে আছি বর্তমানে সোহেল ভাইয়ের বিরুদ্ধে যেই ষড়যন্ত্র চলছে তা প্রতিহত করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীকে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। সোহেল ভাই অসাম্প্রদায়িক ও সৎ ও নিষ্ঠাবান লোক গত ১৩ অক্টোবর ঘটে যাওয়া ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই এবং আমাদের প্রিয় নেতা সোহেল ভাইয়ের বিরুদ্ধে যেই কুৎসা রটানো হচ্ছে তার প্রতিবাদ জানাচ্ছি। কেননা আমাদের যে কোন বিপদ আপদে পুলিশ উপস্থিত হওয়ার আগে উপস্থিত হন কুসিক কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেল।
কুমিল্লা মহানগর পূজা উদযাপন কমিটির সহ সভাপতি শ্রী গোপাল চন্দ্র সাহার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন তেলিকোনা এলাকার সর্দার মাজেদুর রহমান, দূর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক যদু লাল সাহা,শ্রী শ্রী লোকনাথ সংঘের সাধারণ সম্পাদক তপন কুমার সাহা, নকুল মোদক,কার্তিক সাহা,সুমন সাহা, ইন্দ্রজিৎ সাহা,শিউলি সাহা,ববিতা রানি পালসহ আরো অনেকে।
শ্রী শ্রী লোকনাথ সংঘের সাধারণ সম্পাদক তপন কুমার সাহার সন্ঞালনায় সাহাপাড়া হিন্দু সম্প্রদায়ের সকল পরিবার,ইসকন সংগঠনের সদস্য বৃন্দ ও দূর্গা পূজা উদযাপন কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে গত ১৩ অক্টোবর কুমিল্লা নানুয়াদিঘির পাড় পূজা মণ্ডপে কুরআন রাখা ব্যক্তিটি ১৭ নং ওয়ার্ড বাসিন্দা ইকবাল। লোকসমাজে ও কিছু গণমাধ্যমে ইকবালের সাথে কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেলের সখ্যতা ছিল এমন বিষয়টিকে ষড়যন্ত্র বলে আখ্যা দেন বক্তারা এবং তীব্র নিন্দাও জ্ঞাপন করেন। শিশুরা মায়ের কোলে যেভাবে নিরাপদ থাকে ঠিক তেমনি ভাবে আমরাও কাউন্সিলর সোহেলের কাছে ১৭ নং ওয়ার্ডের হিন্দু সম্প্রদায় নিরাপদে আছি। তাই কুমিল্লা সিটি করপোরেশন প্যানেল মেয়র সৈয়দ মোঃ সোহেলকে নিয়ে যে কোন ষড়যন্ত্রের বিরুদ্ধে হিন্দু মুসলিম মিলেই রূখে দাঁড়ানোর হুশিয়ারি দেন বক্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।