ঢাকাবুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সিসি ক্যামেরায় রংপুরের ভোট পর্যবেক্ষণ করছে__ইসি

Edited by_Sakib Al Helal
ডিসেম্বর ২৭, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
ঢাকায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বসে সিসি ক্যামেরায় রংপুর সিটি করপোরেশনের ভোট পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান সকাল থেকেই নিয়ন্ত্রণ কক্ষে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্পের ডিপিডি (কমিউনিকেশনস) স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম জানান, নির্বাচন কমিশনের পঞ্চম তলায় সকাল ৮টা থেকেই সিসি ক্যামেরার মাধ্যমে ভোটকেন্দ্রের পরিস্থিতিতে নজর রাখা হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে ভোট চলছে শান্তিপূর্ণভাবে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা, গোলযোগ বা কারিগরি ত্রুটি চোখে পড়েনি কমিশনের। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

পুরো নির্বাচনী এলাকার ২২৯টি কেন্দ্রের মধ্যে ৮৬টিকে ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করে আলাদা সতর্কতা রাখা হয়েছে। সবগুলো কেন্দ্রে মোট এক হাজার ৮০৭টি সিসি ক্যামেরা বসিয়ে সরাসরি ঢাকা থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ সিটি করপোরেশন মোট ৩৩টি ওয়ার্ডের ভোটকেন্দ্রের সংখ্যা ২২৯টি। ভোট কক্ষ রয়েছে ১৩৪৯টি। ভোটার আছেন ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

রংপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকালে ভোট শুরুর পর এখনও পরিবেশ স্বাভাবিক আছে। সুষ্ঠভাবে ভোট চলছে; কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

কুমিল্লা সিটি কর্পোরেশন, ঝিনাইদহ পৌরসভার, গাইবান্ধা-৫ উপ নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।