ঢাকাবৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনা মহিলা কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

Edited by_Sakib Al Helal
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
গ্রামীণ ঐতিহ্য ও নতুন প্রজন্মের কাছে হরেক রকমের পিঠার পরিচয় তুলে ধরতে কুমিল্লার চান্দিনায় প্রয়াত অধ্যাপক আশরাফ এমপি প্রতিষ্ঠিত চান্দিনা মহিলা কলেজে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে বসন্ত বরণ উৎসব হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) কলেজ মাঠে দিন ব্যাপী অনুষ্ঠিত ওই উৎসবের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মো. মামুন পারভেজ। উদ্বোধন শেষে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং পিঠার স্বাদ গ্রহণ করেন।

শিক্ষার্থীরা স্টলগুলো সাজিয়েছিলেন গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানা রকমের বাহারী ও মুখরোচক পিঠা দিয়ে। তাদের স্টলে শোভা পেয়েছে- পাটি সাপটা, চিতই, ভাপা, পুলি, নারিকেলের নাড়ুসহ নানা ধরণের পিঠা ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চান্দিনা মহিলা কলেজের উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান, অধ্যাপক মীর আবদুর রাজ্জাক রাজু, এনায়েত উল্লাহ ভূইয়া, হেদায়েত উল্লাহ, ফখরুল আলম, গৌতম কুমার দেব শ্যামল, শাহাদাত হোসেন ভূইয়া, প্রভাষক মো. জাহাঙ্গীর আলম, আবু হানিফ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।