ঢাকামঙ্গলবার , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সারা বিশ্বে বাড়ছে গাড়ির চাহিদা,টয়োটার উৎপাদন বেড়েছে নয় শতাংশ

Edited by_Sakib Al Helal
মার্চ ২১, ২০২৩ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
অর্থনৈতিক মন্দার মধ্যেও বিশ্বে বাড়তে শুরু করেছে গাড়ির চাহিদা। চলতি বছরের জানুয়ারি মাসে বিশ্বের শীর্ষ গাড়ি নির্মাতা কোম্পানি টয়োটা মোটর করপোরেশনের গাড়ি উৎপাদন বেড়েছে প্রায় ৯ শতাংশ।
সোমবার এক বিবৃতিতে টয়োটা জানায়, জানুয়ারিতে তাদের গাড়ি উৎপাদন হয়েছে ৬ লাখ ৮৯ হাজার ৯০ ইউনিট। পূর্ববর্তী বছরের একই মাসের চেয়ে যা ৮ দশমিক ৮ শতাংশ বেশি। জাপানের স্থানীয় বাজারে গাড়ি উৎপাদন ৩০ শতাংশ বেড়ে ২ লাখ ১১ হাজার ৫৭২ ইউনিটে দাঁড়িয়েছে। স্থানীয় বাজারে টয়োটার গাড়ি বিক্রি ১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৯৯৮ ইউনিটে।
জানুয়ারিতে টয়োটার মুনাফা প্রাক্কলনের চেয়ে বেশি হলেও কোম্পানিটির অর্থবছরের আয়ের পূর্বাভাসে তেমন পরিবর্তন হয়নি। মার্চে শেষ হওয়া অর্থবছরে কোম্পানিটির পরিচালন মুনাফা ২ দশমিক ৪ ট্রিলিয়ন ইয়েন বা ১ হাজার ৭৬০ কোটি ডলারে দাঁড়াতে পারে।
কভিড-সংক্রান্ত বিধিনিষেধ ও চিপস্বল্পতায় টয়োটাসহ বেশির ভাগ গাড়ি নির্মাতা কোম্পানিরই গাড়ি উৎপাদন হ্রাস পেয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।