ঢাকাবুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

সিআইপি সম্মাননা পেলেন বরুড়ার ইঞ্জিনিয়ার আতিকুর রহমান

Edited by_Sakib Al Helal
মে ২৩, ২০২৩ ৫:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।

বৃহৎ শিল্প খাতে অবদান রাখায় ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) সম্মাননা পেলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান, দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব ইঞ্জিনিয়ার আতিকুর রহমান । ২২ মে,২০২৩ সোমবার বিকেলে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার আতিকুর রহমানের হাতে সিআইপি সম্মাননা তুলে দেন। সিআইপি সম্মাননা পাওয়ায় ইঞ্জিনিয়ার আতিকুর রহমানকে অভিনন্দন জানিয়েছেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ, কে, এম, মোশাররফ হুসাইন এবং আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান। উপাচার্য বলেন, ইঞ্জিনিয়ার আতিকুর রহমানের এ অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত । নিঃসন্দেহে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির বহুমাত্রিকতায় তার অবদানের স্বীকৃতি পেলেন ।
ইঞ্জিনিয়ার আতিকুর রহমান তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়, মাননীয় প্রধানমন্ত্রী ও শিল্পমন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন, তাঁকে পুনরায় সিআইপি নির্বাচিত করার জন্য । একই সাথে দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের সকল কর্মকর্তা কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তাদের পরিশ্রমের বিনিময়েই তার এই বিশেষ অর্জন। কুমিল্লার বরুড়ায় জন্ম গ্রহণ করা ইঞ্জিনিয়ার আতিকুর রহমান ১৯৬৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং পাশ করেন । দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি ইঞ্জিনিয়ার আতিকুর রহমান দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, ১৯৭৭ সালে দি সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেড প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশের নির্মাণ শিল্পে অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণ করে যাচ্ছে । এর মধ্যে উল্লেখযোগ্য হলো, ঘোড়াশাল বিদ্যুৎ প্রকল্প, বাংলাদেশ বিমানের বলাকা ভবন, ওসমানী স্মৃতি মিলনায়তন, বারডেম হাসপাতাল, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বিচারপতি ভবন, এনএসআই প্রধান কার্যালয় ভবন, বাংলাদেশ বিনিয়োগ বোর্ড ভবন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বিজয় ৭১ ভবনসহ সরকারি, বেসরকারি অনেক ভবন নির্মাণ করেছে । বর্তমানে রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, চট্টগ্রাম ওয়াসার পানি সরবরাহ প্রকল্পসহ অনেক প্রকল্পের কাজ চলমান রয়েছে ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।