ঢাকাবুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় পুলিশের গু*লিতে পঙ্গু হওয়া আওয়ামীলীগ কর্মী সেলিম এখন ভাড়া রিক্সা চালায়!

Edited by_Sakib Al Helal
মে ২৪, ২০২৩ ৬:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ শাহ আলম (বরুড়া)।।
কুমিল্লা বরুড়ার বড়হরিপুর গ্রামের সেলিম আওয়ামীগের আহবানে স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে পুলিশের গু*লিতে চিরতরে পঙ্গু হয়ে যায়। তিনি এখন ভাড়া রিকশা চালিয়ে জীবিকা নির্বাহে মানবতর জীবন যাপন করছেন।
পুলিশের গুলিতে পঙ্গু হওয়ার পরে জন্ম নেওয়া অনেকেই সমসাময়িক রাজনীতি করে রাতারাতি ভাগ্যের পরিবর্তন করতে পারলেও একটি রিক্সা কেনারও সাধ্য হয়নি দেশের জন্য জীবন উৎসর্গ করতে যাওয়া আহত সেলিমের! ভূমিহীন সেলিম ভারা রিকশা চালিয়ে ভাড়া থাকেন একট ভাঙ্গাচুরা ঘরে।

১৯৮৭ সালের ২৬ অক্টোবর স্বৈরাচার বিরোধী আন্দোলনে বরুড়া উপজেলার আওয়ামী লীগ ঘোষিত উপজেলা অবরোধে অংশগ্রহণ করতে গেলে পুলিশের সহযোগিতায় জাতীয় পার্টি কর্মীগণ আওয়ামী লীগের মিছিলে হামলা করে। এতে সেলিমসহ ৭ জন গুলিবিদ্ধ হয়। তাদেরও মধ্যে কসামী গ্রামের জাকির হোসেন ঘটনাস্থলেই শহীদ হন।

টগবগে যুবক সেলিম সেদিন আওয়ামী লীগকে ভালোবেসে জীবনবাজি রেখে স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন। মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসতে পারলেও পরবর্তীতে অর্ধাহারে অনাহারে থাকা এই পঙ্গু সেলিমের কেউ খবর রাখেনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।