ঢাকারবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বিনা ফিতে আইনী সেবা সংগঠনের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা ও গাছের চারা বিতরণ অনুষ্ঠিত

Edited by_Sakib Al Helal
জুলাই ৩১, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

এম.ডি আজিজুর রহমান।।

দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরুড়ার অসহায় মানুষকে বিনা ফিতে আইনী সেবা সংগঠন লিগ্যাল প্রটেকশন ফর বরুড়া হেল্পলেস পিপল (এল পি বি এইচ পি) এর উদ্যোগে ও অ্যাড. জয়নাল মাযহারী ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় বরুড়া সরকারি কলেজ অডিটোরিয়ামে হযরত মোহাম্মদ (দঃ) এর আদর্শিক জীবনী শীর্ষক শিরনামে বরুড়ার বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যাপক শিক্ষার্থীর অংশ গ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ৯ ঘটিকায় কুইজের উপর স্পেশাল লেকচারের মাধ্যমে প্রথম সেশনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে অংশগ্রহণ করেন বরুড়ার শীর্ষ স্থানীয় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। ২য় সেশনে শিক্ষার্থীদের প্রানবন্ত উপস্থিতিতে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সংগঠনের পরিচালক বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও জজ কোর্ট কুমিল্লার বিশিষ্ট আইনজীবি ও সমাজ সংস্কারক অ্যাড. জয়নাল আবেদীন মাযহারীর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের তৃতীয় সেশনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও সমাজ কর্মী শাকিলা জামানের উপস্থাপনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মোঃ আবুল হোসেন।

প্রধান অতিথির আসন অলংকৃত করে বক্তব্য প্রদান করেন বরুড়ার কৃতি সন্তান জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মো: ফরিদ উদ্দিন আহাম্মদ ফেনী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন হুমায়ন কবির মাসউদ, অধ্যক্ষ কুমিল্লা কমার্স কলেজ, মাওলানা মোঃ সফিকুল আমিন পাটোয়ারী, অধ্যক্ষ রাচিয়া বাগবের আলিয়া মাদ্রাসা, মাওলানা মোঃ আবুল হাসান প্রভাষক কাজকামতা আলিম মাদ্রাসা , সহকারী কৃষি অফিসার রবিউল আলতাফ, ঝলম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরুল হক, চান্দিনা বরুড়া গার্ডেনার্স এসোসিয়েশনের সমন্বয়ক মিতুল রায়হান, দেন্নাগরেরর কবিখ্যাত কবি মোঃ সোহেল রানা প্রমূখসহ বিপুল ভলান্টিয়ার।

আলোচনা শেষে অতিথি শিক্ষক ও ভলানন্টিয়ারদের মাঝে চুইঝাল, বরই, ক্যাকটাস ও বিভিন্ন প্রজাতির ফুলের চারা উপহার দেওয়া হয়। কুইজে উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদ ও গাছের চারা বিতরণ করা হয়।

ওই সময় অ্যাড. জয়নাল মাযহারী ফাউন্ডেশনের পরিচালক জয়নাল মাযহারী এমন আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখতে দৃঢ় মত ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে ৯ শতাধিল উন্নত জাতের বরই গাছ ও চুইঝালের কলম বিতরন শেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।