ঢাকাসোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বুড়িচংয়ে সীমিত আকারে বই উৎসব পালিত

সাকিব আল হেলাল
জানুয়ারি ১, ২০২১ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

মোঃ শোয়াব আক্তার শান্ত।।

প্রতি বছরের ন্যায় এবারেও সীমিত পরিসরে সামাজিক নিরাপত্তা বজায় রেখে সুশৃঙ্খলভাবে পালিত হয় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় বই উৎসব পালিত হয় ।

বুড়িচং উপজেলা সদরে প্রাথমিক, মাধ্যমিক ও বিভিন্ন মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় বই উৎসব অনুষ্ঠিত হয় ।
বিভিন্ন প্রতিষ্ঠান ঘুরে দেখা যায় যে, বুড়িচং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বুড়িচং সুন্নিয়া আলিম মাদ্রাসা, বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় অন্যতম ।
উল্লেখ যে, এক দশক ধরে প্রতি বছর ১লা জানুয়ারি উৎসব, উদযাপনের মধ্য দিয়ে এই দিনটি পালিত হয়ে আসছে । বিশ্বে বিকল্প অন্য কোনো দেশে সম্পূর্ণ বিনা মূল্যে শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ অপ্রতুল , যা আমাদের জাতীয় জীবনে উৎসব তো বটেই আমাদের সাংস্কৃতিক পরিমন্ডলের অংশ হিসেবে পরিচিতি লাভ করেছে ।

বৈশ্বিক মহামারি করোনার কারণে এবার সরকার প্রতি শ্রেণির জন্য ৩ দিন করে মোট ১২ দিনের মধ্যে বই বিতরণ করার কথা নির্দেশ দিয়েছেন ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।