ঢাকামঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

বাকশীমূল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ

Edited by_Sakib al Helal
জানুয়ারি ২৯, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

মারুফ হোসেন,বুড়িচং।।

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের বাকশীমুল গ্রামের দক্ষিণ পাড়ার প্রবাসীদের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় “বাকশীমুল দক্ষিণ পাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ”। সংগঠনটির সদস্য মোট সংখ্যা ১৭০জন। তবে সংগঠনের সকলের মতে নতুন সদস্য সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার সম্ভ্যবনা আছে। সকলের সম্মতিক্রমে সংগঠনটির নামকরণ করা হয় “বাকশীমুল দঃপাড়া প্রবাসী মানব কল্যাণ পরিষদ”।

সংগঠনটি প্রতিষ্ঠার লক্ষ্যে যারা কঠোর পরিশ্রম করে সকলের সাথে যোগাযোগ করে সংগঠনটি প্রতিষ্ঠিত করে তারা হলেন- নেদারল্যান্ডস প্রবাসী শাহাদাত হোসেন তপন,মোঃজাকির হোসেন,আবুল খায়ের সোহাগ,ইসমাইল,তোফায়েল আহম্মেদ,মোঃরুবেল মোঃ সায়েম, মোঃ মাফুজ,মোঃ নজরুল কাজী,মোঃ জয়নাল, মোঃ রফিক,মোঃ জনি, মোঃ কাউছার,মোঃ মামুন,মোঃ জসিম,মোঃ আবুল হোসেন,মোঃ আলিম,মোঃ লিটন আরো অনেকের অবদান।

প্রবাসী মানব কল্যাণ ঐক্য পরিষদের নেদারল্যান্ডস প্রবাসী মোঃ শাহাদাত হোসাইন তপন তার এক রেকর্ডিং বক্তব্যে বাকশীমুল গ্রামের সকল মানুষের উদ্দেশ্যে বলেন তারা সকল প্রবাসীরা এক হয়েছে। বাকশীমুল গ্রামের মসজি,এতিমখানা, ঈদগাহ, মাহফিল, গরিব অসহায় মানুষের জন্য,বৃহত্তর করব স্থান করার জন্য এ সংগঠনটি প্রতিষ্ঠিত করেছে। প্রথম ধাপেই ২৯ জানুয়ারি বাদ জুম্মা বাকশীমুল দক্ষিণ পাড়ার মসজিদ নির্মাণে, এতিমখানা ও ঈদগাহে নগদ অর্থ দিয়ে সংগঠনটির সবাই দোয়া প্রার্থনা করেছেন।এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে। প্রবাসীরা সবসময় এ ধরনের অর্থ দিয়ে সমাজের উন্নয়ন মুলক কাজ করার প্রতিশ্রুতি দেন। ২৯জানিয়ারী বাকশীমূল দক্ষিণ পাড়ার মসজিদ সংলগ্নে এলাকার সকল মান্যগন্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে এ সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।