ঢাকাশুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

ইসির আপত্তিতে আটকে গেল কুমিল্লাসহ ৯ জেলায় ডিসির যোগদান

Edited by_Sakib al Helal
ফেব্রুয়ারি ৮, ২০২১ ১২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।। 
নির্বাচন কমিশনের আপত্তিতে আটকে গেল ৯ জেলায় নতুন ডিসিদের যোগদান। ওই জেলাগুলোতে নির্বাচন চলার কারণে ইসি থেকে আপত্তি জানিয়ে চিঠি দেয়া হয় সরকারের কাছে। এরপর ডিসিদের যোগদান স্থগিত করে সরকার। এর আগে গত ২৮শে জানুয়ারি ময়মনসিংহ, রাঙামাটি, ঝিনাইদহ, ভোলা, দিনাজপুর, জামালপুর, কুমিল্লা, কুষ্টিয়া ও হবিগঞ্জ জেলায় ডিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সাতজন প্রথমবার ডিসি হিসেবে নিয়োগ পাচ্ছেন। আর জামালপুরের ডিসিকে ময়মনসিংহ এবং হবিগঞ্জের ডিসিকে কুষ্টিয়ায় বদলি করা হয়েছে।

জেলাগুলোতে স্থানীয় সরকার নির্বাচন চলায় ডিসি বদলি নিয়ে নির্বাচন কমিশন থেকে সরকারের কাছে আপত্তি জানানো হয়েছে।

নির্বাচন চলাকালে সংশ্লিষ্ট জেলার ডিসি, এসপিসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বদলি করতে হলে নির্বাচন কমিশনের সঙ্গে পরামর্শ করতে হয়।

উল্লিখিত বদলির ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করা হয়নি বলে জানা গেছে। এ পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন চিঠি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে আপত্তি জানিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র ডিসিদের যোগদান স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।