ঢাকামঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

৭ মার্চের ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির ও স্বাধীনতা প্রাপ্তির অনুপ্রেরণা : মোঃ আখতার হোসাইন

Edited by_Sakib al Helal
মার্চ ৭, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

এন.সি জুয়েল।।
বাঙালি জাতিসত্তা সৃষ্টির ইতিহাসে চিরস্মরণীয় একটি দিন ৭ মার্চ।
বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে নিপীড়িত মানুষের, নির্যাতিত মানুষের কথা ফুটে উঠেছে। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ এই ভাষণ বাঙালির এগিয়ে চলার পাথেয়। ৭ মার্চের ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির ও স্বাধীনতা প্রাপ্তির অনুপ্রেরণা।
রোববার (০৭ মার্চ) সকাল ১১.৩০ মিনিটে কুমিল্লার চান্দিনা মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজ ও মাতৃভূমি মডেল মাদরাসা আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উপলক্ষে চিত্রাংকন,রচনা প্রতিযোগিতা ও সংগীত, বঙ্গবন্ধুর ভাষণ, হামদ ও নাত ইত্যাদির পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কুমিল্লা মাতৃভূমি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজ ও মাতৃভূমি মডেল মাদরাসা’র প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, মোঃআখতার হোসাইন এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণ সারা পৃথিবী স্বীকৃতি দিয়েছে।
বঙ্গবন্ধুর সন্তান হিসেবে আমরা গর্বিত। এবার প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে ৭ মার্চ পালিত হচ্ছে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,চান্দিনা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা হাজী আঃ মালেক,প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, চান্দিনা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও অভিভাবক ফোরামের সহ-সভাপতি, মোঃ মোস্তফা মাহমুদ হারুন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের বাগানবাড়ি শাখার প্রিন্সিপাল মোঃ আবু নঈম সিদ্দিক, চান্দিনা গার্লস স্কুল শাখার প্রিন্সিপাল মোঃ নাজমুল হক সরকার, রুপনগর শাখার প্রিন্সিপাল মোঃ জয়নাল আবেদীন ভূইয়া,চান্দিনা মাদরাসা শাখার প্রিন্সিপাল মাও. মোঃ জাহাঙ্গীর আলম,অভিভাবক ফোরামের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ রমিজ উদ্দিন চেয়ারম্যান, কুমিল্লা মাতৃভূমি ফাউন্ডেশন এর ভাইস-চেয়ারম্যান( শিক্ষা) মোঃ আব্দুল হাই যোবায়ের।আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন মাতৃভূমি মডেল স্কুল এন্ড কলেজ এর প্রিন্সিপাল কে.এম.এ.কে মহিউদ্দিন। বক্তব্যে বক্তারা ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য তুলে ধরেন। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা কুমিল্লা মাতৃভূমি ফাউন্ডেশন এর অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হামদ ও নাত, চিত্রাংকন, বঙ্গবন্ধুর ভাষণ,দেশের গান,দেশাত্মবোধক গান,রচনা প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।