ঢাকামঙ্গলবার , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লার সদর দক্ষিনে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ

Edited by_Sakib al Helal
মে ২৮, ২০২১ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

এম এ কাদের অপু।।

কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার বারপাড়া ইউনিয়নের শ্রীনিবাস প্রকাশ মোহনপুর গ্রামে বেশ কিছু দিন ধরে অন্যের খরিদকৃত জায়গা জোরপূর্বক দখল করে নিজেদের জন্য রাস্তা বানাইতে বেপরোয়া হয়ে উঠেছেন স্থানীয় এলাকার মা, মেয়ে সহ আরো কয়েকজন।

শ্রীনিবাস প্রকাশ মোহনপুর গ্রামের বাসিন্দা মৃত শফিকুল ইসলামের স্ত্রী ১/ নাজমা আক্তার (৫৫) ও তার মেয়ে ২/ জেনিস (৩০), ৩/ রশিদ মিয়ার ছেলে মহিন উদ্দিন সহ অজ্ঞাত আরো ৪/৫ মিলে একই এলাকার শাহাদাত হোসেনের মেয়ের জামাতা ও একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান যোবায়ের হোসেনের ক্রয়কৃত সম্পত্তির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা বানিয়ে নিজেদের সুবিধা করে নেওয়ার পায়তারা চালাচ্ছে।

যোবায়ের হোসেন ১.২৭ শতক জায়গা ক্রয় করলেও, উল্লে্যখিত ব্যক্তিদের দৃষ্টি এই সম্পদটির উপর। একজন মুক্তিযোদ্ধার সন্তান এবং একজন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতার কষ্টে উপার্যিত টাকায় খরিদ করা এই সম্পদটি অন্যে দখল করে নিবে, তাও রাস্তার জন্য?

রাস্তার যদি এতই দরকার ছিলো, তাহলে যোবায়ের হোসেন ক্রয় করার আগে এটি ডোবা ছিলো কেনো? তা কিন্তু প্রশ্ন রয়েই গেলো?

একেত নারী, তার উপর সব পারি। এই ব্যাখাটি করতে গিয়ে এমনটিই ভেসে আসবে, শশুর চাদপুর জেলার শাহরাস্তি থানা থেকে এসে নিজের স্ত্রীর নামে জায়গা ক্রয় করে স্থায়ী ভাবে বসবাস করতেছে, কাউকে পরোয়া না করে নিজ গতিতে তার দায়িত্ব নিয়ে এগিয়ে যাচ্ছে সব সময়। মেয়ের জামাতা শশুরের পাশেই দোকান বা ব্যবসা করার কথা চিন্তা করে জায়গাটি ক্রয় করেছে।

সদর দক্ষিণ উপজেলার কয়েকজন শ্রেষ্ট সন্তানের নাম ব্যবহার করা হচ্ছে, অপর প্রান্ত থেকে। দেওয়া হচ্ছে হুমকি। কেটে নিয়ে যাচ্ছে গাছ, আরো কত কি। কখনো কখনো তাদের হুমকিতে বাধ্য হয়ে কল করতে হচ্ছে ডিজিটাল বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বিশেষ অপশন ৯৯৯ এ।

৯৯৯ এ কল পেয়ে পুলিশ এসেও, কোন সুবিধা না পেলে আবার থানায় গিয়ে একটি অভিযোগ করতে গেলেই দেখা যায় এবং মিথ্যে হয়ে যায় “ পুলিশই জনতা, জনতাই পুলিশ” কেনো এমন হলো?

সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ জানান, এখানে ত্রিমুখী সমস্যা আছে, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

যদি এমনই হয়, তাহলে থানায় ডিউটিরত অবস্থায়, পুলিশের কোন অফিসার যে, বিনা সীলে একটা অভিযোগের কপি বাদিনীকে দিয়ে দিলো, আর বাদিনীর কাছ থেকে ১ হাজার টাকাও নিলো?

বারপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সেলিম জানান, শনিবার এই ব্যাপারে আমরা বসতেছি, আশাকরি এর একটা সমাধান বাহির করবো।

স্থানীয় এলাকার কিছু নব্যনেতা ও নাকি খুব চেষ্টায় আছে রাস্তা বানানোর জন্য।

কিছু অনলাইনে নিউজ প্রচার করা চ্যানেল ও চলে আসে অপরাধীর পক্ষে, কিন্তু জায়গার মালিক জানান, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গকন্যা শেখ হাসিনা ও বিশ্বসেরা অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা (লোটাস)কামাম এর সদর দক্ষিণ মডেল থানা এলাকার জনগন, যেন অন্যায় ভাবে হয়রানির স্বীকার না হয় সেই দিকে একটু খেয়াল রাখার জন্য বিশেষ ভাবে আহবান জানান ভূক্তভোগী যোবায়ের হোসেন (রাজন)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।