ঢাকাবৃহস্পতিবার , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনায় প্রবীণদের স্মরণ-শ্রদ্ধায় আলোচনা সভা; প্রবীণদের অভিজ্ঞতা নিয়েই এগিয়ে যেতে হবে: ড. প্রাণ গোপাল দত্ত এমপি

Edited by_Sakib al Helal
অক্টোবর ৭, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সকালের কুমিল্লা ডেস্ক।।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত এমপি বলেছেন, প্রবীণদের অবহেলা করলে চলবে না, তাদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। গতকাল বুধবার (৬ অক্টোবর) প্রবীণদের স্মরণ-শ্রদ্ধায় আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে চান্দিনা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রবীণদের রয়েছে মাথা ভর্তি সাদা চুল। বয়সের ভারে কেউ কেউ ন্যুব্জ। শারীরিক অক্ষমতায় নেই তাদের কর্মচাঞ্চল্য। কিছু কিছু পরিবার ওইসব প্রবীণদের বোঝাও মনে করে থাকেন। ওইসব পরিবারের জন্য সরকার আইনও পাস করেছেন। তাই এখন আর প্রবীণদের হতাশাও থাকার কথা নয়।

অধ্যাপক প্রাণ গোপাল দত্ত এমপি উপস্থিত সকল প্রবীণদের আশ্বস্ত করে আরও বলেন, চান্দিনা উপজেলার প্রত্যেক প্রবীণদের তালিকা চূড়ান্ত করা হবে। প্রতিবছর তাদের নিয়ে আমরা প্রগ্রাম করবো। তাদের উৎফুল্ল রাখতে প্রতিবছর উপহারও দেওয়া হবে। আজ প্রত্যেককে একটি শাড়ি, লুঙ্গি বা ধুতি উপহার দেওয়া হয়েছে। তাদেরকে নিয়ে দুপুরের আহারের ব্যবস্থা করা হয়েছে। এভাইবে চলবে প্রবীণদের নিয়ে আমাদের আয়োজন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, চান্দিনা পৌরসভার মেয়র মো. শওকত হোসেন ভূইয়া, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাম্মৎ সাফিয়া আক্তার।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন মাইজখার ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগ সভাপতি মো. শাহ্ সেলিম প্রধান, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, নবাবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাবুদ্দিন মাস্টার, গল্লাই ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, বাড়েরা ইউপি চেয়ারম্যান মো. খোরশেদ আলম প্রমুখ।

পরে উপজেলা আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির মাসিক সভা ও শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।