ঢাকাসোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইটি বিশ্ব
  3. আজকের ঢাকা
  4. আজকের রাশিফল
  5. আদর্শ সদর
  6. আমাদের পরিবার
  7. আর্ন্তজাতিক
  8. ইসলামী জীবন
  9. উদ্ভাবন
  10. করোনা
  11. কুমিল্লা
  12. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  13. কুমিল্লা সিটি কর্পোরেশন
  14. খুলনা
  15. খেলাধুলা
আজকের সর্বশেষ সবখবর

”হেদায়েত কার হাতে”

Edited by_Sakib al Helal
নভেম্বর ৫, ২০২১ ৫:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

হাফেজ মাওঃ মোঃ নূর হোসেন, ফেনী।।

আজকের জুমার খুতবা দিবো ছাগলনাইয়া রেজুমিয়া পাটোয়ারী মসজিদে ইনশাআল্লাহ।
যা আছে মোর সব নিয়ে যাও
ঈমান আমার নিয়োনা
ঈমান ছাড়া ওগো প্রভু
মরণ আমায় দিয়োনা।
”আল্লাহ পাকের কালাম”
সূরা ফাতেহা আয়াত ৫,৬,৭, সূরা বাকারা আয়াত ২,৫,১৬, সূরা ইমরান আয়াত ২৬ সূরা বনী ইসরাঈল আয়াত ৭৭ সূরা কসস আয়াত ৫৬ সূরা ফাতের আয়াত ৪৩ সূরা ফাতাহ আয়াত, ২৩
তাফসীর দেখুন তাফহীমূল কুরআন, ইবনে কাসীর নুরুল কুরআন।
”প্রিয় নবীর প্রিয় আদেশ”
হযরত আবু যার রাঃ হতে বর্ণিত। রাসুলুল্লাহ সাঃ বলেছেন কোন ব্যক্তি যদি লা ইলাহা ইল্লাল্লাহর ঘোষণা দেয় এবং এরই উপর মৃত্যুবরণ করে,তবে অবশ্যই সে জান্নাতে প্রবেশ করবে।মুসলিম।
আতিয়া আস সাদী রাঃ হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাঃ বলেছেন, কোন ব্যক্তি পাপ কাজে জড়িয়ে পড়ার আশঙ্কা যেসব কাজে গুনাহ নেই তা পরিত্যাগ না করা পর্যন্ত খোদাভীরু লোকদের শ্রেণীভুক্ত হতে পারে না। তিরমিযী ও ইবনে মাজা।
আয়েশা রাঃ হতে বর্ণিত। রাসূলুল্লাহ সাঃ বলেছেন, হে আয়েশা।ছোটখাটো গুনাহর সতর্ক হও।কেননা এ জন্যও আল্লাহর নিকট জওয়াবদিহি করতে হবে।মাজা।
”চিন্তাময় ইতিহাস ”
যারা আল্লাহর কথা বলে
আল্লাহর পথে চলে
আল্লাহকে ভালোবেসে
স্বপেছে জীবন
তাদের কিসের ভয়
কি করে পরাজয়
শহিদী তামান্নাতে
নাচে তার মন।
হেদায়েত অনেক বড় এক বিশেষ মহান রবের মহান নেয়ামত যে, নেয়ামত আল্লাহ পাক নিজ হাতে রেখে দিয়েছেন।অসংখ্য নেয়ামতের মধ্যে সর্বোচ্চ ও সর্বোত্তম নেয়ামত হলো হেদায়েত। যাকে চান তাকে দান করেন।যার চুড়ান্ত প্রমাণ হলো সোয়ালক্ষ পয়গাম্বর।
হেদায়েত আর গায়েব দুটি বিশেষ নেয়ামত যা আল্লাহ পাক নিজ হাতে রেখে দিয়েছেন কোন নবী ও রাসূলকে দেননি।
কখনো যদি আমি
পথ হারিয়ে যায়
রহমের চাদূর দিয়ে
কাছে টেনে নিয়ো
হৃদয়ের গভীরে গেথে দিয়ো
তোমার নাম প্রভুর নাম।
পৃথিবীর প্রথম মানব আদি পিতা হযরত আদম আঃ তার নিজ ঔরস সন্তান হাবিল আর কাবিল আল্লাহ পাক হাবিলকে হেদায়েত দান করেছেন। আর কাবিলকে হেদায়েত দেননি যদি আদম আঃ হাতে হেদায়েত থাকতো তাহলে নিজ সন্তানকে হেদায়েত দিতেন অর্থাৎ আল্লাহ পাক নিজ হাতে হেদায়েত রেখে দিয়েছেন।
হযরত নুহু আঃ ৯ শত ৫০ বছর দাওয়াতী কাজ করেছেন তার মধ্যে ৩৯ জন হেদায়েত হয়েছেন কিন্তু নুহু আঃ নিজ সন্তান হেদায়েত প্রাপ্ত হয়নি।যদি নুহু আঃ হাতে হেদায়েত দিতেন আল্লাহ পাক তাহলে প্রথমে নুহের সন্তানকে নুহু আঃ হেদায়েত দিতেন। একমাত্র হেদায়েতের মালিক আল্লাহ রাব্বুল আলামিন।
ভয়ানক ও ভয়ংকর বড় জালিম বড় অস্বীকার ও ধ্বংসকারী ফেরাউন যার ৪ শত বছর হায়াতের জিন্দেগীতে কখনো সর্দি কাশিও হয়নি। অথচ এমন ব্যক্তিকে আল্লাহ পাক হেদায়েত দেননি হেদায়েত দিয়েছেন ফেরাউনের নিজ স্ত্রী হযরত আসিয়া আঃ কে।
হযরত ইবরাহীম আঃ মুসলমানের পিতা তার নিজ বাবা আযরকে আল্লাহ পাক হেদায়েত দেননি। যদি প্রিয় খলিল ইবরাহীমের হাতে হেদায়েত দিতেন তাহলে নিজ বাবাকে প্রথম হেদায়েত দিতেন কিন্তু আল্লাহ পাক এই বিশেষ নেয়ামতটি নিজ কুদরাতি হাতে রেখে দিয়েছেন।
সর্বসেরা সর্বশেষ প্রিয়রাসূল প্রিয়হাবীব জনাব মুহাম্মাদ মুস্তফা আহম্মদ মুস্তফা সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজ চাচা শৈশবকালে থেকে বুকে আগলে রেখেছেন নিজের জীবন বাজি রেখে বিসর্জন দিয়ে ভাতিজাকে সবার নেতা মুহাম্মদ সাঃ কে। সে প্রিয়চাচা আবু তালিব কেউ আল্লাহ পাক হেদায়েত দেননি। আল্লাহ পাক যাকে দুনিয়ার নেতা বানিয়েছেন পরকালের নেতা কেয়ামতের মাঠের নেতা সকল পয়গাম্বরের নেতা সকল মাখলুকের নেতা জান্নাতের নেতা তার হাতেও আল্লাহ পাক হেদায়েত দেননি। বেলাল রাঃ বলেন ইয়া রাসূলাল্লাহ আমি খুব খুশি বলেলন কেন? বললেন যদি আল্লাহ পাক আপনার হাতে হেদায়েত দিতেন তাহলে আমার আগে আপনে আবু তালিবকে হেদায়েত দিয়ে দিতেন।
আবু হুরায়ারা রাঃ তার নিজ মায়ের জন্য হেদায়েত দোয়া চেয়েছেন রাসূল সাঃ যে,রাসূল দোয়া করতে দেরী দোয়া কবুল হত দেরী হয়না।তখন রাসূল সাঃ দোয়া করলেন আল্লাহুমা ইহদী উম্মী আবু হুরায়রা। আল্লাহু আকবার দোয়া করতে দেরী দোয়া কবুল হতে দেরী হয়নাই।
হায়াত,মাউত,গায়েব,হেদায়েত, বিশেষ বিশেষ নেয়ামত গুলো স্ময়ণ আল্লাহ পাক নিজ হাতে রেখে দিয়েছেন।
আল্লাহ পাকের বিধান আইন পৃথিবীর শুরু থেকে নিয়ে কিয়ামত পর্যন্ত এবং কিয়ামত শেষ হওয়ার পরেও আল্লাহ পাকের আইন বিধান কোন দিন পরিবর্তন আর শেষ হবেনা শেষ হবেনা।
হেদায়েতের পথে চলতে হবে,দোয়া করতে হবে আল্লাহ পাকের আইন বিধান ইসলামের দাওয়াতী কাজ মেনে চলতে হবে।রাসূল সাঃ পথ অনুসরণ করে চলতে হবেই আল্লাহ পাক চাইলে হেদায়েত মত নেয়ামত দান করবেন।
হেদায়েতের সর্বশ্রেষ্ঠ ও চুড়ান্ত নিদর্শন হলো আল্লাহ পাকের হাবীব তামাম রুহের জমীনের রাসূল জনাব মুহাম্মাদ মুস্তফা আহম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলাহি ওয়াসাল্লাম
দয়া করে বেশী বেশী করে শেয়ার করুন
দ্বীন প্রচারের স্বার্থে আল্লাহ পাক সবায়কে ক্ষমা করুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।